Tuesday, October 17, 2017

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কালে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করতে বিরোধিতা করে

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কালে জিয়াউর রহমান প্রথম মুজিবনগর সরকারের অধীনে মুক্তিযুদ্ধ করতে বিরোধিতা করেছিলেন। ১৫ আগস্টের পরে খালেদ মোশাররফসহ অনেক দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাকে হত্যা করে জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধী শক্তিকে পুনর্বাসন করছেন। অবৈধভাবে ক্ষমতা দখল ও ক্ষমতার অপব্যবহার এবং মুক্তিযোদ্ধা হত্যার দায়ে
জিয়ার মরণোত্তর বিচার হবে
জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর ৫০ হাজার মুক্তিযোদ্ধা হত্যা করিছিল। এরা কি মুক্তিযোদ্ধা ছিল না রাজাকার ছিল ? কেন এদের হত্যা করা হয়েছিল? ক্ষমতায় টিকে থাকার জন্য অকপট ধূর্ত দানব জিয়া নৌ বিমান স্থল বাহিনীর মুক্তিসেনা বিশেষ করে কর্নেল তাহের সহ কত হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছিল?
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কালে জিয়াউর রহমান প্রথম মুজিবনগর সরকারের অধীনে মুক্তিযুদ্ধ করতে বিরোধিতা করেছিলেন।
১৫ আগস্টের পরে খালেদ মোশাররফসহ অনেক দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাকে হত্যা করে জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধী শক্তিকে পুনর্বাসন করে। অবৈধভাবে ক্ষমতা দখল ও ক্ষমতার অপব্যবহার এবং মুক্তিযোদ্ধা হত্যার দায়ে জিয়ার মরণোত্তর বিচার হওয়া উচিত। ঠিক সে জিয়া সম্পর্কে সি ই সি'র এহেন ভ্রান্তিকর মন্তব্য প্রত্যাশিত নয়।
"(Major Zia Ur Rahman, Pak Army, Dacca
We all happy with your job. We must say good job! You will get new job soon. DonÕt worrie about your family. Your wife and kids are fine.You have to be more careful about major Jalil.
Col. Baig Pak Army
May 29. 1971)
আল বদর আল শামস রাজাকার তথা যুদ্ধাপরাধীদের বিচারের বদলে নাগরিকত্বসহ ক্ষমতায়নের জন্য খুনি জিয়া ক্ষমতায় আসার পর ৫০ হাজার মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিল এবং দাগি চিনহিত রাজাকার শাহ আব্দুল আজিজকে প্রধানমন্ত্রী হিসেবে জাতীয় পতাকাবাহী গাড়ী ব্যবহারের অনুমোদন দিয়েছিল।
সে বিষয়ে আলোকপাত না করে সি ই সি কোন লোভে কোন লালসায় "জিয়া ছিল বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক" বলে মিডিয়াকে সাক্ষাতকার দিয়ে জানাতে পারে?
তাহলে প্রশ্ন আসে সি ই সি মোঃ নুরুল হুদা আসলেই মুক্তিযোদ্ধা ছিল কিনা বা মুক্তিযুদ্ধের সময় আসলেই মহান স্বাধীনতা সংগ্রামে তাঁর কোন ভূমিকা ছিল কিনা ? তা আজ খতিয়ে দেখার সময় এসেছে।
মুক্তিযোদ্ধা হত্যার দায়ে জিয়ার মরণোত্তর বিচার চাই

No comments:

Post a Comment